প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩২

বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবি চেয়ারম্যানের আহবান

হিলি (দিনাজপুর) প্রতিনিধি
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবি চেয়ারম্যানের আহবান

পেঁয়াজ মজুদ করে কৃতিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন পেঁয়াজের দাম বাড়াতে না পারে এবং দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহবান জানান টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির হিলি স্থলবন্দরে টিসিবির ঠিকাদার খান ট্রের্ডাস ও সততা বাণিজ্যালয় মালিকদের সাথে মতবিনিময় করেন এবং হিলি স্থলবন্দর পরিদশন করেন।মত বিনিময় ও পরিদশন শেষে টিসিবির চেয়ারম্যানের পক্ষে যুগ্ন সচিব মইনুদ্দিন আহম্মেদ সাংবাদিকদের উপরোক্ত কথা গুলো বলেন। তিনি আরও বলেন খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেয়াজ বিক্রয়ের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে ক্রয়কৃত পেয়াজের গুনগত মান দেখেন আসেন হিলিতে।

এ সময়  টিসিবির  যুগ্ন সচিব মইনুদ্দিন আহম্মেদ সহ  উপ-ঊর্ধতন কর্মকর্তা সুজাউদ্দৌলা সরকার  উপস্থিত ছিলেন।ভারত সরকার পেঁয়াজের রফতানি মূল্য বাড়িয়ে দেয়ার প্রভাব পড়ে দেশীয় খোলা বাজারে। প্রতিকেজি পেয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা । পেয়াজের দাম কমাতে টিসিবি ট্রেন্ডার আহবান করেন। এবং প্রতিকেজি ৬০ থেকে ৬২ টাকা দরে হিলি থেকে পেয়াজ ক্রয় করে টিসিবির ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা দরে পেয়াজ বিক্রি করছে।

উপরে