প্রকাশিত : ২৮ মে, ২০২০ ২০:১৬

দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত স্পিরিট পানে স্বামী-স্ত্রী দুই ভাইসহ ১১ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত স্পিরিট পানে স্বামী-স্ত্রী দুই ভাইসহ ১১ জনের মৃত্যু

দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত স্পিরিট (অ্যালকোহল) পানে বুধবার (২৭ মে) ৫ যুবকের মৃত্যু ঘটেছে। এঘটনায় আরো ৫ জন অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। পুলিশ মৃত: ৫ জনের লাশ উদ্ধার করেছে।

জানা গেছে, বিরামপুর পৌর এলাকার মাহমুদপুর গ্রামের আনোয়ার হোসেনের পুত্র আঃ মতিন (২২), সুলতান আলীর পুত্র মহসীন আলী (২৭) ও তোজাম্মেলের পুত্র আজিজুল (৩০), হঠাৎ পাড়া মহল্লার স্বামী শফিকুল (৫৫) ও স্ত্রী মঞ্জুুয়ারা (৩৫) মঙ্গলবার নেশা করার উদ্দেশ্যে স্পিরিট (অ্যালকোহল) পান করে। সন্ধ্যা থেকে তারা অসুস্থ্য বোধ করলে বুধবার সকাল থেকে দুপুর ১টার মধ্যে একে একে পাঁচজনের মৃত্যু ঘটে আজ ২৮ শে মে পর্যন্ত আরও ৫ জনের মৃত্যু হয় এই নিয়ে ১১ জনের মৃত্যু হয়।

খবর পেয়ে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, সার্কেল এএসপি মিথুন সরকার ও বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে লাশগুলো থানা হেফাজতে নিয়েছেন। মৃত: মহসীনের পিতা সুলতান আলী জানান, নিহতরা আগে থেকে মাদকাসক্ত ছিল। স্পিরিট পানে তারা অসুস্থ্য হয়ে মারা গেছে। পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল জানান, বিরামপুর শহরের অনেক হোমিও দোকানে অবাধে স্পিরিট বিক্রি হয়। এই স্পিরিট পানেই তাদের মৃত্যু ঘটেছে।

ওসি মনিরুজ্জামান জানান, নেশা পানে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে কি ধরনের নেশা তারা পান করেছিল তা পরীক্ষার জন্য মৃত: পাঁচ জনের লাশ দিনাজপুর মর্গে পাঠানো হবে। বিরামপুর উপজেলা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সোলেমান হোসেন মেহেদী জানান, তার হাসপাতালে ৬জন ভর্তি হয়েছিল। তাদের মধ্যে ৫জন মৃত্যু বরণ করেছে।অপর দিকে স্পিরিট পানে মামুদপুর গ্রামের রানা, জর্জিস, হৃদয়, বিপ্লব ও ছাত্তার নামে ৫’জন অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে তাদের পারিবারিক সূত্রে জানা গেছে।

উপরে