প্রকাশিত : ২৮ মে, ২০২০ ২০:২২

শিবগঞ্জে ১ হাজার টাকার গড় মিলে ভাতিজার হাতে চাচা খুন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে ১ হাজার টাকার গড় মিলে ভাতিজার হাতে চাচা খুন

বগুড়ার শিবগঞ্জে ঈদ উপলক্ষে নারিকেল ও সেমাইয়ের ব্যবসায় লাভের মাত্র ১ হাজার টাকার গড় মিলে ভাতিজার ছুরিকাঘাতে চাচা শামীম হোসেন (৩৫) খুন হয়েছেন। এ ঘটনায় পুলিশ ভাতিজা রনি মিয়া (২২) ও তার বাবা শাহিনুর মিয়া (৪৫)কে আটক করেছে।২৪শে মে সন্ধ্যা পনে ৭টার দিকে উপজেলার দেউলী ইউনিয়নের বিহারপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শামীম হোসেন বিহারপুর গ্রামের আকতার হোসেন ধলুর ছেলে।জানা গেছে, শামীম ও তাঁর বড় ভাই শাহিনুর এবং বাবা ধলু  মিলে ঈদ উপলক্ষে কাঁচামালের ব্যবসার পাশাপাশি সেমাই ও নারিকেলে বিক্রির ব্যবসা শুরু করে। বেচাকেনা শেষে বাড়িতে বসে লাভের টাকার ভাগবাটোয়ারা করা হয়। এতে শামীমের ভাগে ১ হাজার টাকা কম হয়। এনিয়ে দুই ভাইয়ের মধ্যে বাক বিতন্ডতার সৃষ্টি হয়।    

এসময় শাহিনুরের ছেলে রনি মিয়া বাবার পক্ষ নিয়ে চাচা শামীমের পেটে ছুরিকাঘাত করে। পরে প্রতিবেশিরা গুরুতর অসুস্থ শামীমকে ঠেঙ্গামারা টিএমএসএস মেডিকেল  কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে প্রতিবেশীরা শাহিনুর ও রনিকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে  মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সনাতন চন্দ্র সরকার অফিসার ও প্রয়োনীয় ফোর্স সহ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে হেফাজতে নিয়ে মোকামতলা তদন্ত কেন্দ্রে নিয়ে আসেন। সেখানে সহকারী পুলিশ সুপার ( শিবগঞ্জ সার্কেল) কুদরত-ই-খোদা শুভ তাদেরকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তারা ছুরিকাতে হত্যার কথা সীকার করে। এ ঘটনায় তাদেরকে আটক করে শিবগঞ্জ থানায় নিয়ে আসা হয়।  

এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪জনকে মোকামতলা তদন্ত কেন্দ্রে নিয়ে এসে ২ জনের বিরুদ্ধে আনিও অভিযোগ প্রমানিত হয় তাদেরকে আটক করা হয়। সেমাইয়ের ব্যবসার লাভের ১হাজার টাকা নিয়ে বিরোধের জের ধরে রনি তার চাচাকে ছুরিকাঘাত করে খুন করে।  আটকৃতরা হলেন, রনি মিয়া (২২) ও তার পিতা শাহীন (৪০)। এ ঘটনায় নিহতর শামীম এর মা খায়রুন বিবি বাদী হয়ে শিবগঞ্জ থানায় ২জনের বিরুদ্ধে একটি হত্যা দায়ের করেন।
 
মরদেহ থানায় আনা হয়েছে। ময়না তদন্তের জন্য সোমবার সকালে মৃতদেহ বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে মর্গে প্রেরণ করা হয়েছিল। ময়না তদন্ত শেষে নিহতের পারিবারিক গোরস্থানে লাশ দাফন করা হয়েছে।

উপরে