প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৪ ১৩:২০

সৈয়দপুরে শিক্ষার মনোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
সৈয়দপুরে শিক্ষার মনোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে শিক্ষার মানোন্নয়নে এক মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় সৈয়দপুর উপজেলা স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম স্থানীয় ইকু হেরিটেজ এন্ড রিসোর্টের হলরুমে ওই মতবিনিময় সভার আয়োজন করে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী - ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক।

সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন আয়োজক সংগঠন সৈয়দপুর উপজেলা স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরামের সভাপতি ও হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। 

সংগঠনের সাধারণ সম্পাদক ও আল ফারুক একাডেমির প্রধান শিক্ষক  মো.  শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম রেজা, খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ  সৈয়দ মো. আমিরুল ইসলাম, ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক বলেন, সৈয়দপুর শিক্ষানগরী হিসেবে সুনাম ও খ্যাতি পেয়েছে ইতিমধ্যে। আর তাই শিল্পনগরীর পরিচিতি পাওয়া সৈয়দপুরে শিক্ষার মনোন্নয়নে এ ধরনের শিক্ষা সংক্রান্ত মতবিনিময় সভা অত্যন্ত সময়োপযোগী ও জরুরী। শিক্ষার গুনগত মান বাড়িয়ে গোটাদেশে ছড়িয়ে দিতে হবে সৈয়দপুরের নাম। আর এ সব করতে পারেন কেবলমাত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানেরা। শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীকে নিজের সন্তানের মতো ভেবে তাদের সেভাবে  লালন পালন করার আহবান জানান তিনি। শিক্ষার্থীদের পড়শুনায় বেশি বেশি মনোযোগী করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো যা যা করণীয় তা করতে হবে বলে উল্লেখ করে তিনি। আর তবেই বৃদ্ধি পাবে শিক্ষার মান এবং গোটা দেশে ছড়িয়ে পড়বে সৈয়দপুরের শিল্পনগরীর সুনাম। 

এর আগে সভার শুরুতেই প্রধান অতিথি  সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিককে সংগঠনের পক্ষ থেকে  তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  মতবিনিময় সভা শেষে বিশেষ  দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।  

এতে সৈয়দপুর উপজেলা স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান প্রধান  ফোরামের সদস্য সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।  

উপরে