প্রকাশিত : ২ মে, ২০২৪ ০৯:৫৭

সৈয়দপুরে মহান মে দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে মহান মে দিবস পালিত

গতকাল বুধবার (১ মে) সারাদেশে মতো শ্রমিক প্রধান নীলফামারীর সৈয়দপুরেও যথাযথ মর্যাদায় মহান মে দিবস -২০২৪ পালিত পালিত হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় শ্রম কল্যাণ কেন্দ্রের হল রুমে দিবসের এবারের প্রতিপাদ্য “ শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এর ওপর ওই আলোচনা সভা আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী - ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ¦ মো. সিদ্দিকুল আলম সিদ্দিক।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে এবং সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের স্কুল শাখার শিক্ষক নুরুর নাহার সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন শ্রম কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা. ষষ্টীচরণ চক্রবর্তী, মেডিক্যাল অফিসার ডা. ইসতেখার, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার, সৈয়দপুর রিক্সা ও রিক্সা ভ্যান  শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী মো. রাশেদ সৈয়দপুর ইলেট্রিক শ্রমিক ইউনিয়নের মো. মুন্না প্রমুখ।

এর আগে মে দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শহরের বিমানবন্দর সড়কের অফিসার্স কলোনী মাঠ (ফাইভ স্টার) থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিতে শহরের শ্রমিক ও পেশাজীবী   সংগঠনের শ্রমিক-কর্মচারীরা নিজ নিজ ব্যানার নিয়ে বিভিন্ন অংশ নেন। র‌্যালিটি শহরের বিমানবন্দর, উপজেলা সড়কসহ প্রধান প্রধান প্রদক্ষিণ করে শ্রম কল্যাণ কেন্দ্রের সামনে এসে শেষ হয়।   

 

উপরে