প্রকাশিত : ৪ মে, ২০২৪ ১০:৩৪

সৈয়দপুরে অধ্যক্ষ সৈয়দ মো. আমিরুল ইসলাম স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে অধ্যক্ষ সৈয়দ মো. আমিরুল ইসলাম স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় স্কুল পর্যায়ে খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ মো. আমিরুল ইসলাম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছে। গতকাল ২ মে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম প্রামানিক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।
 
খোঁজ নিয়ে জানা গেছে, অধ্যক্ষ সৈয়দ মো. আমিরুল ইসলাম বিগত ১৯৯২ সালে রংপুরের তারাগঞ্জ ও/এ ফাজিল মাদ্রাসা থেকে দাখিল এবং একই প্রতিষ্ঠান থেকে ১৯৯৪ সালে আলিম পাশ করেন। পরবর্তীতে কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যালয় ১৯৯৮ সালে থেকে ইসলামি স্টাডিজ বিষয়ে অনার্স এবং ১৯৯৯ সালে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তাঁর শিক্ষা জীবনে সবগুলোতে ১ম বিভাগ এবং ১ম  শ্রেণি। এছাড়াও পেশাগত বি,এড এ ‘এ’ গ্রেড, এল এল বিতে ৩য়  শ্রেণি এবং এম, এড ফল প্রত্যাশি।
 
অধ্যক্ষ সৈয়দ মো. আমিরুল ইসলাম গত ২০১৩ সালে উপজেলার খাতামধুপুর ইউনিয়নে অবস্থিত খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর তিনি  গত ২০১৯ সালে ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। এর আগে গত ২০০৩ সালে সৈয়দপুর শহরের কয়াগোলাহাট  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে প্রথম শিক্ষকতা পেশায় যোগদান করেন তিনি।
 
সৈয়দপুর উপজেলার পাঁচ নম্বর খাতামধুপুর ইউনিয়নের মুশরুত ধুলিয়া গ্রামের মৃত. ইসহাক শাহ ও আসমা খাতুন দম্পতির ছেলে সৈয়দ মো. আমিরুল ইসলাম। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে সকলের ছোট। ব্যক্তিগত জীবনে তিন কন্যা সন্তানের জনক তিনি। ভবিষ্যত জীবনের জন্য সকলের দোয়া প্রার্থী তিনি।
 
প্রসঙ্গত, বিগত ১৯৬৪ সালে খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়েছে। পরবর্তীতে ২০১০ সালে সেটি কলেজে উন্নীত করা হয়।  আর সৈয়দ মো. আমিরুল ইসলাম খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব নেয়ার পর থেকে প্রতিষ্ঠানটির সার্বিক শিক্ষা পরিবেশের আমূল পরিবর্তন ঘটেছে। শিক্ষার্থীদের গুনগত ও মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে প্রতিটি পাবলিক পরীক্ষায় আশানুরূপ ফলাফল বয়ে আনতে সক্ষম হয় প্রতিষ্ঠানটি।
উপরে