প্রকাশিত : ৫ মে, ২০২৪ ০৯:০৮

সৈয়দপুরে বিএনপি’র যুগ্ম-সম্পাদক রিয়াদ আরফান সরকার রানাকে বহিস্কার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে বিএনপি’র যুগ্ম-সম্পাদক রিয়াদ আরফান সরকার রানাকে বহিস্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক রিয়াদ আরফান সরকার রানাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। গতকাল শনিবার (৪ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে তাঁর বহিস্কারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে গত ২ মে  একই কারণে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে তাকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছিল। ওই কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির গত ১৫ এপ্রিলের সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কিন্তু বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছেন। পরবর্তীতেও আপনি প্রার্থীতা প্রত্যাহার করেননি। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আপনার এমন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃংখলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ^াসঘাতকতা। তাই দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতির নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে না, তা ওই কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির ৪৮ ঘন্টার মধ্যে তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে যথাযথ কারণ দর্শিয়ে জবাব দিতে বলা হয়েছিল। কিন্তু কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির নির্দিষ্ট সময়সীমার পরও কোন রকম জবাব না দেওয়া গতকাল শনিবার  (৪ মে) তাঁর  বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলের গঠনতন্ত্র মোতাবেক একপত্রের মাধ্যমে তাকে (রিয়াদ আরফান সরকার রানা) দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়।

আর পত্রের অনুলিপি দেয়া হয়েছে দলের রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আবদুল খালেক, সহ-সাংগাঠনিক সম্পাদক (রংপুর বিভাগ)  সৈয়দ জাহাঙ্গীর আলম, সৈয়দপুর  রাজনৈতিক জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আবদুল গফুর সরকার এবং সদস্য সচিব শাহীন আক্তার শাহীনকে। 

এ ব্যাপারে চেয়ারম্যান পদপ্রার্থী ও সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা জানান, আমকে বহিস্কারের কোন চিঠি এখনও আমি হাতে পায়নি।

প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় দফায়  সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রিয়াদ আরফান সরকার রানা। তিনি দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র মরহুম অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের একমাত্র পুত্র। তিনি বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার যুগ্ম সম্পাদক পদে রয়েছেন।  

 

উপরে