প্রকাশিত : ৭ মে, ২০২৪ ১৫:৫৮

সৈয়দপুরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১২ জন প্রার্থী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
সৈয়দপুরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১২ জন প্রার্থী

নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের দ্বিতীয় ধাপে এ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।  সেই হিসেবে আর মাত্র ১২/১৩ দিন  বাকী। উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষিত তফশিল অনুযায়ী গত বৃহস্পতিবার (২ মে) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকল প্রার্থীদের উপস্থিতিতে ওই প্রতীক বরাদ্দ দেয়া হয়েূছে। নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সৈয়দপুর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক -আল - মাসুদ ওই প্রতীক বরাদ্দ দেন।

 রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা পরিষষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে  তিনজন এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীদের হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজমল হোসেন (প্রতীক আনারস), সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা (প্রতীক দোয়াত কলম), সৈয়দপুর উপজেলা যুব লীগের  যুগ্ম -আহবায়ক বিশিষ্ট সমাজসেবক মোস্তফা ফিরোজ (প্রতীক টেলিফোন), জাতীয় পার্টি (এ) সৈয়দপুর পৌর শাখার আহবায়ক ও ঠিকাদার আলহাজ্ব জয়নাল আবেদীন (প্রতীক মোটরসাইকেল), সৈয়দপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও সমাজসেবক মহসিন আলী (প্রতীক হেলিকপ্টার) এবং জাতীয় ছাত্র সমাজের ঢাবির সাবেক সভাপতি ও সমাজসেবক ফয়সাল দিদার দিপু (প্রতীক ঘোড়া)। 

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন সৈয়দপুর পৌর কৃষক লীগের সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম(টিউবওয়েল), আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা সভাপতি মহসিন মন্ডল মিঠু (চশমা) এবং ছাত্র লীগের সৈয়দপুর উপজেলা শাখার সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ (প্রতীক তালা)।
 মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন মহিলা আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা সভাপতি ও  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী (প্রতীক পদ্মফুল), সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা (প্রতীক কলস) এবং নারী উদ্যোক্তা সমাজসেবী মোস্তাফিজা হোসেন শিলা (প্রতীক প্রজাপতি)।

গত বৃহস্পতিবার (২ মে) প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনী প্রচারণায় নেমে পড়েন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকেরা। ইতিমধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক ও ছবি সম্বলিত পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার  প্রতিটি গ্রাম, পাড়া মহল্লা। আর বিকেল দুইটা থেকে রাত আটটা পর্যন্ত চলছে নানান ঢঙে প্রার্থীদের  প্রচার প্রচারণায় মাইকিং। সেই সঙ্গে সঙ্গে প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তবে ভোটাররা এখনই কাউকে কোন রকম প্রতিশ্রুতি দিচ্ছেন না। তারা বর্তমানে নির্বাচনের  সার্বিক পরিবেশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

সহকারী  রিটার্নিং অফিসারের কার্যালয় থেকেও নির্বাচনী আচরণ বিধির বিষয়ে কঠোর নজরদারি করা হচ্ছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে দ্বিতীয় ধাপে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভোট গ্রহন আগামী ২১ মে। ভোট গ্রহনের আর মাত্র ১২/১৩ দিন বাকী।

সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারে উপজেলায় ভোট ভোটারের সংখ্যা দুই লাখ সতের হাজার ৯৯৬ জন। তন্মধ্যে পুরুষ ভোটার এক লাখ নয় হাজার ৭৬১ জন এবং নারী ভোটার এক লাখ আট  হাজার ২৩১ জন। এছাড়াও হিজড়া ভোটার রয়েছেন চারজন। এবারের উপজেলায় ৯১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে।

 

উপরে