প্রকাশিত : ১৯ মে, ২০২৪ ২২:১২

সৈয়দপুরে বিষ্ণুmমূর্তি উদ্ধার, গ্রেপ্তার-১

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে বিষ্ণুmমূর্তি উদ্ধার, গ্রেপ্তার-১

নীলফামারীর সৈয়দপুরে একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়েছে।  উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পুকুরপাড়া গ্রাম থেকে গত শনিবার দুুপুরে ওই মূর্তি উদ্ধার  করেছে রংপুর র‌্যাব-১৩, নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের সদস্যরা। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

থানা পুলিশ সূত্রে   জানা গেছে, ঘটনার দিন শনিবার (১৮ মে) র‌্যাব-১৩, নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের ডিএডি মো. আব্দুল্লাহ -আল মাসুদ সঙ্গীয় ফোর্সসহ সৈয়দপুর  উপজেলা এলাকায় টহল ডিউটিরত অবস্থায় দুপুর অনুমানিক সোয়া দুইটার সময় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন যে, উপজেলার  পুকুর পাড়া গ্রামের মো. শফিকুল ইসলাম ভারতে পাচারের উদ্দেশ্যে তার হেফাজতে একটি কালো পাথরের মূর্তি রেখেছে।  এ খবরের ভিত্তিতে তিনি সঙ্গীয়  অফিসার ও  ফোর্সসহ  সৈয়দপুর  উপজেলার ২নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পুকুরপাড়ার  মো. শফিকুল ইসলামের বাড়ির সামনে পৌঁছেন। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মো. শফিকুল ইসলাম দৌঁড়ে পালানোর চেষ্টাকালে করে। এ সময় সেখান থেকে তাকে আটক করেন র‌্যাব সদস্যরা। পরবর্তীতে র‌্যাবের জিজ্ঞাসাবাদের মুখে আটক শফিকুল তার কাছে থাকা একটি কালো পাথরের বিষ্ণু মূর্তির খন্ডাংশ বের করে দেন। যার দৈর্ঘ্য ১৩ ইঞ্চি ও প্রস্থ ০৮ ইঞ্চি এবং ওজন ৩.৪ কেজি।

গ্রেপ্তারকৃত শফিকুল ইসলাম কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পুকুরপাড়া গ্রামের খলিল উদ্দিনের ছেলে। 

এ ঘটনায় র‌্যাব-১৩, নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের ডিএডি মো. আব্দুল্লাহ আল মাসুদ বাদী হয়ে গতকাল রোববার  (১৯ মে) শফিকুল ইসলামের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা দায়ের করেন। সেই সঙ্গে আটককৃত শফিকুল ইসলাম ও তার কাছ থেকে উদ্ধার হওয়ার বিষ্ণু মূর্তিটি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সৈয়দপুর থানান পুলিশ পরিদর্শক (তদন্ত) এস রাসেল পারভেজ বিষ্ণু মূর্তি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার আসামী গ্রেপ্তারকৃত শফিকুল ইসলামকে  গতকাল আদালতের মাধ্যমে নীলফামারী  আদালতে প্রেরণ করা হয়েছে। 

উপরে