প্রকাশিত : ১৭ আগস্ট, ২০১৯ ১৫:৩৩

দুই দিনে ‘মিশন মঙ্গল’র আয় ৪৫ কোটি

অনলাইন ডেস্ক
দুই দিনে ‘মিশন মঙ্গল’র আয় ৪৫ কোটি

মুক্তির দিনে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘মিশন মঙ্গল’। রেকর্ড গড়ে প্রথম দিন সংগ্রহ করেছে ২৯ কোটি রুপির বেশি। দ্বিতীয় দিনেও ভালো সংগ্রহ ছবিটির।

গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পায় ‘মিশন মঙ্গল’, দেশীয় বক্স অফিসে সংগ্রহ করে ২৯ কোটি ১৬ লাখ রুপি। আর দ্বিতীয় দিন গতকাল শুক্রবার এ ছবির সংগ্রহ ১৬ থেকে ১৭ কোটি রুপি।

বক্স অফিস ইন্ডিয়ার বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার কর্মদিবস হলেও ‘মিশন মঙ্গল’ ১৬-১৭ কোটি রুপি তুলে নিয়েছে। সব মিলিয়ে দুই দিনে সংগ্রহ দাঁড়িয়েছে ৪৫ কোটি রুপি।

তুমুল প্রতিযোগিতা সত্ত্বেও জন আব্রাহাম অভিনীত ‘বাটলা হাউস’ ভালো সংগ্রহ করছে বক্স অফিসে। বক্স অফিস ইন্ডিয়ার সূত্র মতে, প্রথম দিন ১৪ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় দিন আয় করেছে সাত কোটি রুপি।

একদল সাধারণ মানুষের অভূতপূর্ব অর্জনের গল্পই বিধৃত হয়েছে ‘মিশন মঙ্গল’-এ। অভিনয়ে রয়েছেন অনেক তারকা। অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহরি, নিথিয়া মেনন ও শর্মণ যোশি চালিয়েছেন সেই অভিযান। ট্রেইলারে দেখানো হয়েছে, কীভাবে ভারতীয় বিজ্ঞানীরা অসম্ভবকে সম্ভব করে জয় করেছেন মঙ্গলগ্রহ। আরো দেখানো হয়েছে, নারী বিজ্ঞানীদের বিজয়গাথা। মঙ্গলযাত্রায় অক্ষয়ের পাশে থেকে স্বপ্নপূরণে সাহায্য করেছেন এই নারীরা।

ভারতের সত্যিকারের মঙ্গল অভিযানের নায়ক, মিশন পরিচালক রাকেশ ধাওয়ান ও প্রকল্প পরিচালক তারা শিন্ধের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় ও বিদ্যা। ইন্ডিয়াস মার্স অরবিটার মিশন (এমওএম)-এর  সহযোগী বিজ্ঞানীদেরও ট্রেইলারে উপস্থাপন করা হয়েছে।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, চলতি বছরে মুক্তি পাওয়া হিন্দি ছবিগুলোর মধ্যে মুক্তির দিনে সবচেয়ে বেশি আয় করেছে সালমান খানের ‘ভারত’, সংগ্রহ ৪২.৩০ কোটি রুপি। দ্বিতীয় স্থান দখল করল ‘মিশন মঙ্গল’, সংগ্রহ ২৯.১৬ কোটি রুপি।

চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছে ‘মিশন মঙ্গল’। বলিউড তারকারাও সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবির প্রশংসা ব্যক্ত করেছেন। জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ প্রযোজনা করেছেন ‘প্যাডম্যান’ পরিচালক আর বাল্কি।

উপরে