প্রকাশিত : ২১ আগস্ট, ২০১৯ ১৪:৫৫

ছয় দিনে আয় ১১৫ কোটি

অনলাইন ডেস্ক
ছয় দিনে আয় ১১৫ কোটি

মাত্র পাঁচ দিনে শতকোটির ক্লাবে ঢুকেছে ভারতের মঙ্গল অভিযান নিয়ে নির্মিত ছবি ‘মিশন মঙ্গল’। দক্ষিণী মেগাস্টার রজনীকান্তের ‘২.০’ ছবিকে টপকে দ্রুততম ১০০ কোটির মাইলফলক ছুঁয়েছে অক্ষয় কুমার অভিনীত এ ছবি। ষষ্ঠ দিনেও বক্স অফিসে শাসন জারি রেখেছে ছবিটি।

মুক্তির দিনে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছিল ‘মিশন মঙ্গল’। রেকর্ড গড়ে প্রথম দিন সংগ্রহ করে ২৯ কোটি রুপির বেশি। দ্বিতীয় দিন কমলেও তৃতীয় দিনে ফের চাঙ্গা হয় এ ছবির সংগ্রহ-সূচক। চতুর্থ দিন রোববার খুব ভালো সংগ্রহ করে ছবিটি। আর পঞ্চম দিনে সংগ্রহ কমলেও ঢুকে গেছে শতকোটির ঘরে। ষষ্ঠ দিনেও ভালো আয় করেছে ছবিটি।

রজনীকান্ত অভিনীত ‘২.০’ ছবিতেও অভিনয় করেছিলেন অক্ষয় কুমার, এ ছবিও পাঁচ দিনে শতকোটির মাইলফলক ছোঁয়। দেশীয় বক্স অফিসে শতকোটি অতিক্রম করতে অক্ষয়ের সর্বশেষ ছবি ‘কেসারি’র লেগেছিল এক সপ্তাহ।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, ষষ্ঠ দিনে গতকাল (২০ আগস্ট) ‘মিশন মঙ্গল’ সংগ্রহ করেছে আট কোটি রুপির কাছাকাছি। তাঁর পূর্বাভাস, প্রথম সপ্তাহে সহজেই ১২৭ কোটি রুপি আয় করবে ছবিটি।

তারানের হিসাবে, বৃহস্পতিবার ২৯.১৬ কোটি, শুক্রবার ১৭.২৮ কোটি, শনিবার ২৩.৫৮ কোটি, রোববার ২৭.৫৪ কোটি, সোমবার ৮.৯১ কোটি, মঙ্গলবার ৭.৯২ কোটি; মোট ১১৪.৩৯ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

একদল সাধারণ মানুষের অভূতপূর্ব অর্জনের গল্পই বিধৃত হয়েছে ‘মিশন মঙ্গল-এ। অভিনয়ে রয়েছেন অনেক তারকা। অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহরি, নিথিয়া মেনন ও শর্মণ যোশি চালিয়েছেন সেই অভিযান। ছবিতে দেখানো হয়েছে, কীভাবে ভারতীয় বিজ্ঞানীরা অসম্ভবকে সম্ভব করে জয় করেছেন মঙ্গলগ্রহ। আরো দেখানো হয়েছে, নারী বিজ্ঞানীদের বিজয়গাথা। মঙ্গলযাত্রায় অক্ষয়ের পাশে থেকে স্বপ্নপূরণে সাহায্য করেছেন এই নারীরা।

ভারতের সত্যিকারের মঙ্গল অভিযানের নায়ক, মিশন পরিচালক রাকেশ ধাওয়ান ও প্রকল্প পরিচালক তারা শিন্ধের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় ও বিদ্যা। ইন্ডিয়াস মার্স অরবিটার মিশন (এমওএম)-এর  সহযোগী বিজ্ঞানীদেরও উপস্থাপন করা হয়েছে ছবিতে।

চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছে ‘মিশন মঙ্গল’। বলিউড তারকারাও সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবির প্রশংসা ব্যক্ত করেছেন। জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ প্রযোজনা করেছেন ‘প্যাডম্যান’ পরিচালক আর বাল্কি।

উপরে