প্রকাশিত : ১০ মার্চ, ২০২৪ ১২:৩৫

‘মিস ওয়ার্ল্ড’ বিজয়ী ক্রিস্টিনা পিসকোভা

অনলাইন ডেস্ক
‘মিস ওয়ার্ল্ড’ বিজয়ী ক্রিস্টিনা পিসকোভা

‘মিস ওয়ার্ল্ড ২০২৪’ বিজয়ী হ‌য়ে‌ছেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা। শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে শুরু হয় মিস ওয়া‌র্ল্ডের ৭১ তম আস‌রের গ্র্যান্ড ফিনালে। এ‌তে বিজ‌য়ের মুকুট ছি‌নি‌য়ে নেন ক্রিস্টিনা। প্রথম রানার আপ নির্বা‌চিত হ‌য়ে‌ছেন লেবান‌নের ইয়াস‌মিন। মিস ওয়া‌র্ল্ডের অ‌ফি‌শিয়াল ইনস্টাগ্রাম পো‌স্টে এসব তথ‌্য  জানা‌নো হ‌য়ে‌ছে।

সিএনএন জা‌নি‌য়ে‌ছে, ২৩ বছর বয়সী ক্রিস্টিনা পিসকোভা একজন ম‌ডেল। পড়া‌শোনা কর‌ছেন আইন বিষ‌য়ে।

এবারের আসরে ভারত ও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন যথাক্রমে সিনি শেঠি, নীলা।

১৯৯৬ সালে ভারতের বেঙ্গালুরুতে সর্বশেষ বসেছিল এই আসর। তারপর কেটে গেছে ২৮ বছর। কিন্তু ভারতে আর এই পেজেন্ট অনুষ্ঠিত হয়নি। প্রায় তিন দশক পর ভার‌তে অনু‌ষ্ঠিত হ‌লো নারীদের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’।

গ্র্যান্ড ফিনালে সঞ্চালনা করেন বলিউডের গুণী নির্মাতা করন জোহর। প্রায় ১৮ বছর পর মিস ওয়ার্ল্ডের মঞ্চে দেখা গে‌লো তাকে। সর্বশেষ ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের জুরি সদস্য হয়েছিলেন করন জোহর।

উল্লেখ্য, ১৯৬৬ সালে প্রথমবার কোনো ভারতীয় ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বরিয়া রায় বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। এরপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব লাভ করেন।

 

 

১৯৯৯ সালে যুক্তা মুখে বিশ্ব সুন্দরীর মুকুট পরেন। তার পরের বছরই অর্থাৎ ২০০০ সালে এই খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এরপর লম্বা সময়ের বিরতির পর ২০১৭ সালে এই খেতাব লাভ করেন মানুষী চিল্লার।

উপরে