প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৪ ১২:১৩

ব্যান্ডশিল্পী খালিদের মরদেহ গোপালগঞ্জে, দুপুরে জানাজা

অনলাইন ডেস্ক
ব্যান্ডশিল্পী খালিদের মরদেহ গোপালগঞ্জে, দুপুরে জানাজা

আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, চাইম ব্যান্ডের ভোকালিস্ট খালিদ মারা গেছেন। সোমবার (১৮ মার্চ) রাতে রাজধানীর একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান

গতকাল রাত ১১টায় রাজধানী ঢাকার গ্রিন রোড জামে মসজিদে খালিদের প্রথম জানাযা হয়। পরে তার মরদেহ নিয়ে রাতেই গোপালগঞ্জের গ্রামের বাড়িতে নেওয়া হয়। রাত সাড়ে ৩টায় গোপালগঞ্জ শহরের বাসায় পৌঁছায়।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) বাদ জোহর গোপালগঞ্জ কোর্ট মসজিদে খালিদের জানাযা হবে। পরে শহরের গেটপাড়ার কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

‘হিমালয়, সরলতার প্রতিমা, যতটা মেঘ হলে বৃষ্টি নামে, কোনো কারণেই ফেরানো গেল না তাকে’ মতো অসংখ্য জনপ্রিয় গানের এই শিল্পীর মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। সোমবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক খালিদের মৃত্যুর বিষয়টি জানিয়ে স্ট্যাটাস দেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার রবিউল ইসলাম জীবন। জানা গেছে, গতকাল সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খালিদকে তাৎক্ষণিকভাবে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। কয়েক বছর ধরেই হৃদরোগে ভুগছিলেন খালিদ; একাধিকবার হৃদ রোগের চিকিৎসা নিয়েছেন তিনি। তার হৃদযন্ত্রে একটি স্টেন্ট বসানো ছিল।

তাঁর জন্ম ১৯৬৫ সালের ১ আগস্ট। গোপালগঞ্জে। ১৯৮১ সালে গানের জগতে যাত্রা করেন। ১৯৮৩ সাল থেকে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন। একের পর এক হিট গান উপহার দিয়ে অল্প সময়েই খ্যাতি পান খালিদ। 

উপরে