প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪ ১১:৪৭

সিনাত্রার বায়োপিকে ডিক্যাপ্রিও

অনলাইন ডেস্ক
সিনাত্রার বায়োপিকে ডিক্যাপ্রিও

কিংবদন্তি মার্কিন গায়ক ও অভিনেতা ফ্রাঙ্ক সিনাত্রার জীবনঘটনা পর্দায় তুলে আনার ঘোষণা দিয়েছিলেন হলিউডের প্রখ্যাত নির্মাতা মার্টিন স্করসেসি।

এবার জানা গেল, শিগগিরই সিনাত্রার বায়োপিকের চিত্রগ্রহণ শুরু হবে।

স্করসেসির দীর্ঘদিনের প্রচেষ্টায় নির্মিত হবে ফ্রাঙ্ক সিনাত্রার বায়োপিক। যেখানে সিনাত্রার চরিত্রে দেখা যাবে লিওনার্দো ডিক্যাপ্রিওকে। আর সিনাত্রার স্ত্রী আডা গার্ডনারের চরিত্রে দেখা যাবে জেনিফার লরেন্সকে। ২০২১ সালে ‘ডোন্ট লুক আপ’ সিনেমায় জুটি বেঁধেছিলেন ডিক্যাপ্রিও-লরেন্স।

এদিকে ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ এর পর ফের একবার স্করসেসির সঙ্গে কাজ করতে যাচ্ছেন ডিক্যাপ্রিও। যে সিনেমাটি অস্কারে সেরা সিনেমার মনোনয়ন পেয়েছিল।

বেশ কয়েক বছর আগেও ‘সিনাত্রা’ নির্মাণের চেষ্টা করেছিলেন স্করসেসি। তবে তখন গায়কের পরিবার থেকে বাধা পেয়েছিলেন।

যদিও বায়োপিক নির্মাণের ব্যাপারে এখনো সিনাত্রার মেয়ে টিনা আনুষ্ঠানিক অনুমতি দেননি বলে জানিয়েছে ভ্যারাইটি। 

তার অনুমতির পাওয়ার চেষ্টা চালিয়ে যাওয়ার পাশাপাশি স্করসেসি ঘোষণা দিয়েছেন এটি নির্মাণের পরিকল্পনা এখনো রয়েছে।

অনেক বছর ধরেই এই সিনেমাটি নিয়ে ভাবছিলেন স্করসেসি। ২০১৭ সালের টরন্টো সান নামক এক সংবাদমাধ্যমে দুঃখপ্রকাশ করে স্করসেসি বলেছিলেন তিনি এ ধারণা থেকে সরে এসেছেন। কারণ সিনাত্রার পরিবার এ বিষয়ে সম্মত হবে না।

তিনি বলেন, “কিছু জিনিস একটি পরিবারের জন্য খুব কঠিন এবং আমি এগুলো বুঝতে পারি। কিন্তু তারা যদি আমার কাছে সিনেমাটি তৈরির আশা করেন, তবে তারা কিছু বিষয় নিয়ে আপত্তি করতে পারেন না। সমস্যাটি হলো সিনাত্রা মানুষ হিসেবে এত বেশি জটিল ছিলেন, যা সবকিছুকে আরো বেশি জটিল করে তুলেছে।”

সংগীতের বাইরে সিনাত্রা ব্যক্তিগত জীবনেও বরাবর থেকেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। সিনেমায় অভিনয় থেকে চারবার বিয়ে, তার জীবন সিনেমার গল্পের চেয়ে কম নাটকীয় নয়।

উপরে