প্রকাশিত : ২৭ মে, ২০২০ ১৫:২১

করোনা দুর্যোগে বগুড়ায় নিরলসভাবে ছুটে চলেছেন আ’লীগ নেতা জুয়েল

ষ্টাফ রিপোর্টার
করোনা দুর্যোগে বগুড়ায় নিরলসভাবে ছুটে চলেছেন আ’লীগ নেতা জুয়েল

পিতৃবিয়োগের কষ্ট মন থেকে এখনো যায়নি কিন্তু তার উপর যারা আশা নিয়ে থাকে দেশের এই ক্রান্তিকালে ঘরে বসে থাকলে তো সাধারণ মানুষের ঘরে ঘরে থাকা সেই বাবারা ঈদের আগে কোথায় যাবে? তাইতো বাবা মারা যাওয়ার শোককে সামলে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আবারো করোনা মোকাবেলার যুদ্ধের ময়দানে নেমে পরেছেন তিনি। হ্যাঁ সেই তিনি আর কেউ নন বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং তরুণ আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েল।

করোনার মাঝে ভিন্নধর্মী এবারের ঈদ উপলক্ষে দেড় শতাধিক অসহায় মানুষের হাতে তিনি তুলে দিয়েছেন ঈদসামগ্রী। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে দেশরত্ন শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে শহরের কলেজ রোড এলাকায় গত রবিবার তিনি ঈদসামগ্রীস্বরুপ তাদের মাঝে বিতরণ করেন ভাল মানের একটি শাড়ি, সেমাই, চিনি, দুধ এবং আটা। বাবাকে হারিয়েও তাদের নেতা যে ঈদকে সামনে রেখে অসহায়দের কথা মনে রেখেছে তাতেই আবেগাপ্লুত হয়ে খুশির অশ্রুও ঝরিয়েছেন অনেকে। শুধু এই ঈদসামগ্রী বিতরণই নয় করোনা মোকাবেলায় শুরু থেকে বগুড়ার মাঠ পর্যায়ে নিরলসভাবে অবিরাম ছুটে চলেছেন এই আ’লীগ নেতা। নিজের গড়া বেসরকারী সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন বিডিইও এর মাধ্যমে শুরু করেছিলেন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং জনসচেতনতামূলক লিফলেট বিতরণ দিয়ে পরবর্তীতে সড়কে ঘুরে ঘুরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এবং যানবাহনে জীবাণুনাশক স্প্রে করেছেন তিনি। শুধু তাই নয় ঘনবসতিপূর্ণ এই বগুড়া শহরে থাকা কর্মজীবি সাধারণ মানুষদের ঘরমুখী করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সকাল থেকে রাত পর্যন্ত নিজের সাথে থাকা কিছু সেচ্ছাসেবীদের নিয়ে ছুটে চলেছেন তিনি।

লকডাউনের দরুণ যখন কর্মজীবি মানুষগুলোর ঘরে খাদ্যসংকট দেখা দিলো তখন প্রচারবিমুখ এই ত্যাগী নেতা প্রতিদিন ১’শ মানুষের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিয়েছেন তাদের পুরো সপ্তাহের খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ সহায়তা। করোনা দুর্যোগের মাঝেই যখন পবিত্র মাহে রমজান এলো তখন নিজের সদিচ্ছা এবং আত্মবিশ^াসের মাধ্যমে এলাকাভিত্তিক প্রতিদিন ২’শ কর্মহীন রোজাদার পরিবারে ইফতার ও একবেলা খাবার পৌঁছে দেওয়ার মানবিক উদ্যোগ গ্রহণ করেছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এই আল রাজী জুয়েল। যার দরুণ দলীয় নেতাকর্মী এবং সেচ্ছাসেবীদের মাধ্যমে পুরো রমজানে প্রায় সাড়ে ৫ হাজার মানুষের কাছে তিনি পৌঁছে দিয়েছেন ইফতার ও একবেলার খাবার।

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করা এই করোনা যোদ্ধা কে সার্বক্ষণিক উৎসাহ ও দিকনির্দেশনা দিয়ে গেছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. মকবুল হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক এবং বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাসুদুর রহমান মিলন (সিআইপি), প্রবীণ আওয়ামী লীগ নেতা প্রদীপ কুমার রায়, আ’লীগ নেতা জাকির হোসেন নবাব, সদর উপজেলা চেয়ারম্যান এবং সদর উপজেলা আ’লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা আ’লীগের সা: সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, পৌর কাউন্সিলর আমিনুল ইসলামসহ আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ। আর শুরু থেকে মানবিক এই আওয়ামী লীগ নেতার সকল কার্যক্রমে যেমন: বিতরণ, সুবিধাভোগী নির্বাচন এবং তাদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়াসহ প্রমুখ কাজে পাশে থেকে সহযোগিতা প্রদান করে যাচ্ছেন কাউন্সিলর আরিফুর রহমান, প্রভাষক আল শাফী সুজন, সাবেক ছাত্রনেতা যথাক্রমে মশিউর রহমান মন্টি, আলমগীর হোসেন স্বপন ও আতাউর রহমান আতা, যুবলীগ নেতা শরিফুল আলম শিপুল, সাজু শেখ, শিবলু, সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সুলতান আহম্মেদ সুমন, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক ত্যাগী ছাত্রনেতা সজীব সাহা, নূর আলম, ছাত্রনেতা সবুজ বিশ^াস ও আসিফ শেখসহ অন্যান্য দলীয় নেতৃবৃন্দ এবং সেচ্ছাসেবকগণ।

করোনা দুর্যোগের শুরু থেকে পরিচালিত ধারাবাহিক কার্যক্রম প্রসঙ্গে জেলা আ’লীগ নেতা আল রাজী জুয়েল এর সাথে কথা বললে তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আজীবন জনগণের সরকার এবং মানবিক সরকার। প্রিয় নেত্রীর নির্দেশে তৃণমূল পর্যায়ে তার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে তিনি নিজের যতটুকু সামর্থ্য রয়েছে তা দিয়েই দেশের এই ক্রান্তিকালে সর্বোচ্চ প্রয়াসটুকুই করে যাচ্ছেন এবং যার ধারবাহিকতা অব্যাহত থাকবে যেকোন পরিস্থিতিতেই।

এছাড়াও এখন পর্যন্ত সকল কাজে আ’লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মী যারা প্রতিনিয়ত তাকে উৎসাহ এবং সহযোগিতা প্রদান করে যাচ্ছেন তাদের সকলের প্রতি সকলের প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতের জন্যেও সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

উপরে