প্রকাশিত : ২০ মে, ২০১৯ ১৩:১১

জকোভিচকে হারিয়ে ইতালিয়ান ওপেন জয় নাদালের

অনলাইন ডেস্ক
জকোভিচকে হারিয়ে ইতালিয়ান ওপেন জয় নাদালের

অবশেষে সঠিক সময়ে ছন্দে ফেরেন স্প্যানিশ তারকা রাফায়ালে নাদাল। পছন্দের ফরাসি ওপেনের আগে জিতলেন ইতালিয়ান ওপেনের খেতাব। রোম মাস্টার্সের ফাইনালে নাদাল হারিয়ে দেন নোভাক জকোভিচকে।

মন্টে কার্লো, বার্সেলোনা ও মাদ্রিদের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া নাদাল সঠিক সময়েই স্বরূপে ফিরলেন। রোলাঁ গাড়োয় খেলতে নামার আগে মৌসুমের প্রথম খেতাব ঘরে তোলেন রাফা। নোভাককে তিন সেটের লড়াই ৬-০, ৪-৬, ৬-১ গেমে পরাজিত করেন তিনি

নাদালের ক্যারিয়ারের এটি নবম ইতালিয়ান ওপেন জয়। এই নিয়ে ৩৪টি মাস্টার্স জিতলেন রাফা। ইতালিয়ান ওপেনের আগে জোকারের মতোই ৩৩টি মাস্টার্স খেতাব ছিল নাদালের ঝুলিতে। রোমে চ্যাম্পিয়ন হয়ে জকোভিচকে পিছনে ফেলে দিলেন স্প্যানিশ কিংবদন্তি। সব মিলিয়ে নাদালের ক্যারিয়ারের এটি ৮১ নম্বর ট্রফি জয়।

গত সপ্তামে মাদ্রিদ ওপেনজয়ী জোকার এটিপি সার্কিটে এই নিয়ে ৫৪বার মুখোমুখি হলেন তার নিজের কথায় ‘সব থেকে কঠিন প্রতিদ্বন্দ্বী’র বিরুদ্ধে। ম্যাচের শেষে দ্বি-পাক্ষিক লড়াইয়ের হিসাবটা দাঁড়াল সার্বিয়ান তারকার পক্ষে ২৮-২৬।

বিশ্বের এক নম্বর জকোভিচ প্রথম সেটে দু’নম্বর তারকা নাদালের কাছে কার্যত অসহায় আত্মসমর্পণ করেন। ৬-০ গেমে প্রথম সেট জেতার পর দ্বিতীয় সেটেও একসময় জোকারের সার্ভিস ব্রেক করার সুযোগ পেয়েছিলেন। সুযোগ হাতছাড়া হওয়ায় নাদালকে চলতি সপ্তাহে প্রথম সেট হাতছাড়া করতে হয় ৪-৬ গেমে। নির্নায়ক গেমের শুরুতেই জকোভিচের সার্ভিস ব্রেক করেন রাফা। জকোভিচ হতাশায় কোর্টে ব়্যাকেট আছড়ে ফেলেন। পরে আরও দু’বার ব্রেক পয়েন্ট আদায় করে নাদাল ৬-১ গেমে তৃতীয় সেট জেতেন।

উপরে