প্রকাশিত : ১৮ জুন, ২০১৯ ২০:৪২

এক ইনিংসে ২৫টি ছক্কা মেরে রেকর্ড গড়ল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক
এক ইনিংসে ২৫টি ছক্কা মেরে রেকর্ড গড়ল ইংল্যান্ড

ইংল্যান্ড ইনিংসের ১৪তম ওভারের পঞ্চম বল। রহমত শাহকে মাথার উপর দিয়ে আছরে ফেলে নতুন আরেক বর্ষার উদ্বোধন করলেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের বর্ষা মৌসুম নিয়ে যারা এতদিন ছিলেন বিরক্ত, তাদের মন ভরিয়ে দিতে ওল্ড ট্রাফোর্ডের দর্শকদের মাতানোর দায়িত্বটা কাঁধে তুলে নিলেন ইয়ন মরগান!ওল্ড ট্রাফোর্ডে আফগানিস্তানকে ৩৯৭ রানের বন্যায় ভাসিয়ে দিয়েছে ইংলিশরা। তবে এই রানও আলোচনার হালে পানি পাচ্ছে না ছক্কার গুণে। এক ম্যাচে এতটাই ছক্কা হয়েছে যে রেকর্ড বইয়ে পুরনো পৃষ্ঠা মুছে নতুন করে লিখতে হচ্ছে কয়েকটি রেকর্ড।

ইংলিশদের ইনিংসে সবমিলিয়ে মোট ২৫টি ছক্কা দেখেছেন দর্শকরা। ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ! আগের ২৪টি ছক্কার রেকর্ড ছিল ইংল্যান্ডেরই। নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছেন মরগানরা।সবচেয়ে বেশি ছক্কা মরগানের। ১৭টি। ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত ছক্কার রেকর্ডে এখন এটিই শীর্ষে। এর আগে এক ইনিংসে তিনবার ১৬টি করে ছক্কাময় ইনিংস দেখেছে ক্রিকেটবিশ্ব। রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল যৌথভাবে দখলে রেখেছিলেন রেকর্ডটি। ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে ১৮৫ রানের ইনিংসে ১৫বার বল সীমানা দিয়ে আছরে ফেলেছিলেন শেন ওয়াটসন।

কেবল মরগানই নন, দলের বাকিদেরও যেন পেয়েছিল ছক্কার নেশায়। মঈন আলি তার ১৫ বলে ৩১ রানের ইনিংসে মেরেছেন ৪ ছক্কা, বেয়ারস্টো মেরেছেন ৩টি। এমনকি যিনি খুব একটা ছয় মারেন না, সেই রুটের ব্যাটও দেখেছে একটি ছক্কা।

উপরে