প্রকাশিত : ২৩ আগস্ট, ২০১৯ ১৬:০০

কোহলিদের নতুন ব্যাটিং কোচ হলেন বিক্রম রাঠোর

অনলাইন ডেস্ক
কোহলিদের নতুন ব্যাটিং কোচ হলেন বিক্রম রাঠোর

ভারতের নতুন ব্যাটিং কোচ হলেন সাবেক ব্যাটসম্যান বিক্রম রাঠোর। ইংল্যান্ড বিশ্বকাপের পর বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ আরও কিছু দেশ তাদের ক্রিকেটকে ঢেলে সাজানোর পরিকল্পনা নেয়। তারই অংশ হিসেবে সঞ্জয় বাঙ্গারের পরিবর্তে বিরাট কোহলিদের ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হলো তাঁকে। 

জানা গেছে, বিশ্বকাপের পরপরই সঞ্জয় বাঙ্গারের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। অভিযোগ, তার মেয়াদকালে কোহলি ও চেতেশ্বর পূজারা ছাড়া বাকিরা কেউই ধারাবাহিক নয়। অনেক সময়ই কম-বেশি ফর্মহীনতায় ছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। এমনকি তাঁর বিরুদ্ধে ব্যাটিং লাইন আপ পরিবর্তনের অভিযোগও ছিল। এমন সব কারণে বিশ্বকাপের পর নতুন ব্যাটিং কোচের সন্ধানে ছিল বিসিসিআই। 

আরো জানা গেছে, নতুন ব্যাটিং কোচ হবার দৌড়ে ছিলেন ১৪ জন প্রার্থী। আর এই তালিকায়  ইংল্যান্ডের সাবেক টেস্ট ব্যাটসম্যান মার্ক রামপ্রকাশও ছিলেন। তবে শেষ পর্যন্ত ব্যাটিং কোচ হিসেবে রাঠোরকেই পছন্দ করল বোর্ড।

এ বিষয়ে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ গণমাধ্যমকে বলেন, ‘আগামী দুই বছর টেস্ট চ্যাম্পিয়নশীপ রয়েছে। ব্যাটিং বিভাগে আমাদের ভালো করতে হবে। এক্ষেত্রে এগিয়ে রয়েছে রাঠোর। তার যোগ্যতা ও অভিজ্ঞতা দলের কাজে দিবে। সে হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশনের ডিরেক্টর, রঞ্জিতে পাঞ্জাব দলের কোচ, কিংস ইলেভেন পাঞ্জাবের সহকারী কোচ, তাই তার অনেক অভিজ্ঞতা রয়েছে।’

উপরে