প্রকাশিত : ১৮ মে, ২০২৪ ১৩:৩৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর মূল আসর শুরু হবার আগে প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। ২৭ মে থেকে ১ জুন প্রস্তুতি ম্যাচগুলো হবে যুক্তরাষ্ট্র ও ত্রিনিদাদ ও টোবাগোতে।

শুক্রবার প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বাংলাদেশ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগামী ২৮ মে। ম্যাচটি হবে টেক্সাসের গ্রেন্ড প্রাইরে ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ১ জুন ভারতের বিপক্ষে। যদিও এই ম্যাচের ভেন্যু এখনো নিশ্চিত করেনি আইসিসি।

সর্বমোট ১৬টি প্রস্তুতি ম্যাচের জন্য ভেন্যু হিসাবে চূড়ান্ত করা হয়েছে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম, ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম এবং ত্রিনিদাদ ও টোবাগোর কুইন্স পার্ক ওভাল ও ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি। ২০ দলের মধ্যে ১৭ দলই প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৯ মে ফ্লোরিডায় ইন্ট্রা স্কোয়াড ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা।

এদিকে কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই বিশ্বকাপ খেলতে নামবে নিউজিল্যান্ড, পাকিস্তান ও ইংল্যান্ড। বাকি ১৭টি দলই অন্তত একটি করে হলেও প্রস্তুতি ম্যাচ খেলছে। 

উল্লেখ্য, প্রস্তুতি ম্যাচের খেলা ২০ ওভারই হবে, তবে এই ম্যাচগুলোর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের মর্যাদা থাকবে না। মাঠে নামতে পারবে স্কোয়াডের ১৫ সদস্যই।

প্রস্তুতি ম্যাচের সূচি-
২৭ মে: কানাডা বনাম নেপাল; ওমান বনাম পাপুয়া নিউগিনি; নামিবিয়া বনাম উগান্ডা।

২৮ মে: শ্রীলংকা বনাম নেদারল্যান্ডস; বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্র; অস্ট্রেলিয়া বনাম নামিবিয়া।

২৯ মে: দক্ষিণ আফ্রিকা আন্তঃস্কোয়াড ম্যাচ; আফগানিস্তান বনাম ওমান।

৩০ মে: নেপাল বনাম যুক্তরাষ্ট্র; স্কটল্যান্ড বনাম উগান্ডা; নেদারল্যান্ডস বনাম কানাডা; নামিবিয়া বনাম পাপুয়া নিউগিনি; ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া।

৩১ মে: আয়ারল্যান্ড বনাম শ্রীলঙ্কা; স্কটল্যান্ড বনাম আফগানিস্তান।

১ জুন: বাংলাদেশ বনাম ভারত।

উপরে